পলক: রাতেই ব্রডব্যান্ড চালু, মোবাইল ইন্টারনেট রবিবার থেকে

সারাদেশে বাসা-বাড়িতে আজ বুধবার (২৪ জুলাই) রাত থেকেই ব্রডব্যান্ড ইন্টারনেট চালু করা হয়েছে। আগামী রবি বা সোমবার পর্যন্ত মোবাইল ইন্টারনেট আসতে পারে। সাংবাদিকদের এ কথা জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। আগারগাঁওয়ের বিটিআরসি ভবনে প্রধান সম্মেলন কক্ষে ইন্টারনেট সেবা বিষয়ে প্রতিমন্ত্রী পলক বলেন, আজ (বুধবার) রাতের মধ্যে ব্রডব্যান্ড কানেকটিভিটি আরও বাড়ানো হবে। সারা দেশে বাসাবাড়িতে পরীক্ষামূলকভাবে এই ব্রডব্যান্ড চালু হবে।

সারাদেশে আগামী রবিবার কিংবা সোমবার মোবাইল ইন্টারনেট চালু হতে পারে বলে জানান তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী পলক আরও বলেন, মোবাইল ইন্টারনেট বন্ধ হয়ে দৈনিক আমরা ৭০-৮০ কোটি টাকার ক্ষতির সম্মুখিন হচ্ছি। প্রতিমন্ত্রী পলক আরও বলেন, ফেসবুক ও ইউটিউব কোনোভাবেই বাংলাদেশের আইন মানছে না। এমনকি তারা নিজেদের পলিসিও মানছে না।তিনি বলেন, সহিংসতা নিয়ে ফেসবুক, ইউটিউব ও টিকটককে চিঠি দেওয়া হবে। তাদের নির্দিষ্ট সময়ের মধ্যে উপস্থিত হয়ে ব্যাখ্যা দিতে হবে।

পলক বলেন, ফেসবুক কেবল নিজেদের ব্যবসায়ের কথা চিন্তা করে। তারা বাংলাদেশের মানুষের কথা চিন্তা করে না। বাংলাদেশের সাইবার স্পেস ব্যবহার করে ফেসবুককে অর্থ উপার্জন করতে হলে দেশের আইন মেনে চলতে হবে। এসময় প্রতিমন্ত্রী পলক আরও বলেন, দেশীয় উদ্যোক্তারা কেউ যদি ফেসবুক, টিকটক ও ইউটিউবের মতো কিংবা বিকল্প কোনো সোশ্যাল মিডিয়া অ্যাপ তৈরি করে, তবে তাতে সহযোগিতা করব আমরা।

সোশ্যাল মিডিয়া অ্যাপ কিভাবে ব্যবহার করবো

আমরা অনেকেই জানি যে বাংলাদেশে কোনো সোশ্যাল মিডিয়া অ্যাপ ব্যবহার করতে পারছি না। যেমন ফেসবুক, টিকটক ও ইউটিউবের মতো আরো সোশ্যাল মিডিয়া অ্যাপ। আর আমরা সকলে জানি না যে কবে এবং কখন এই বাংলাদেশে সোশ্যাল মিডিয়া অ্যাপ ব্যবহার করতে পারবো। এবং এই পোস্টএ জানতে পারবেন যে কিভাবে বাংলাদেশে সোশ্যাল মিডিয়া অ্যাপ ব্যবহার করতে পারবো এখন থেকে। 

কেউ যদি ফেসবুক, টিকটক ও ইউটিউবের মতো কিংবা বিকল্প কোনো সোশ্যাল মিডিয়া অ্যাপ ব্যবহার করার জন্য 1.1.1.1 vpn বা panda vpn ব্যবহার করতে হবে। এই 1.1.1.1 vpn বা panda vpn এর মাধ্যমে আপনারা বাংলাদেশে সকল সোশ্যাল মিডিয়া অ্যাপ ব্যবহার করতে পারবেন। এবং কিভাবে এই ফেসবুক, টিকটক ও ইউটিউবের মতো আরো সোশ্যাল মিডিয়া অ্যাপ ব্যবহার করার জন্য 1.1.1.1 vpn বা panda vpn কিভাবে ডাউনলোড করবো। তা নিচে ডাউনলোড অফশনে ক্লিক করুন।

1.1.1.1 vpn  ডাউনলোড অফশনে ক্লিক করুন

panda vpn ডাউনলোড অফশনে ক্লিক করুন

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url