কোপার সেমিতে মুখোমুখি হবে আর্জেন্তিনা-কানাডা, কলম্বিয়া-উরুগুয়ে, ২০২৪ সময়সূচি?

Copa America 2024 Semi-final: এবার কোপায় সেমিতে উঠেছে আর্জেন্তিনা, কানাডা, উরুগুয়ে, কলম্বিয়া। আর্জেন্তিনা যে মারাত্মক ভালো ছন্দে রয়েছে, তা নয়। তবে সেমিফাইনাল পর্যন্ত আসতে তাদের খুব একটা সমস্যা হয়নি। কানাডা চমকে দিয়েছে। কলম্বিয়া এবং উরুগুয়ে- দুই দলই কিন্তু দুরন্ত ফুটবল খেলছে।

আর্জেন্টিনার বনাম কানাডা খেলা কবে ২০২৪

বছরের শুরুতেই টিম আর্জেন্টিনা মাঠে নামবে আগামী ১০ জুলাই । আর্জেন্টিনার খেলা আগামী ১০ জুলাই কানাডা বিপক্ষে অনুষ্ঠিত হবে। ম্যাচটি একটি আন্তর্জাতিক কোপা আমেরিকার সেমিফাইনাল ম্যাচ হিসেবে খেলা হবে। নিচে আর্জেন্টিনার  খেলা ২০২৪ বা আর্জেন্টিনার বনাম কানাডা খেলার সময়সূচি ২০২৪ উল্লেখ করা হলো বাংলাদেশের সময়সূচি অনুযায়ী।

কোপা আমেরিকার গ্রুপ পর্ব, কোয়ার্টার ফাইনাল পর্ব শেষ। এবার সেমিফাইনালের লড়াই দেখার পালা। আর শেষ চারের টিকিট কেটেছে আর্জেন্তিনা, কানাডা, উরুগুয়ে এবং কলম্বিয়া। এই দলগুলো কোন দিন, কখন একে অপরের মুখোমুখি হবে, এক নজরে দেখে নেওয়া যাক:

প্রথম সেমিফাইনাল: আর্জেন্তিনা বনাম কানাডা

১০ জুলাই, বুধবার, ভোর ৬.০০ টা

এবারের কোপা আমেরিকায় আর্জেন্তিনা যে মারাত্মক ভালো ছন্দে রয়েছে, তা কিন্তু নয়। তবে নিজেদের সেরাটা এখনও দিতে না পারলেও, সেমিফাইনাল পর্যন্ত আসতে খুব একটা সমস্যা হয়নি লিয়োনেল মেসিদের। ২০২১ সালে কোপা জয়ের পর আর পেছনে ফিরে তাকায়নি লিয়োনেল স্কালোনির দল। ৩৬ বছর পর আবার বিশ্বকাপ শিরোপা জিতেছে তারা। এবার আর্জেন্তিনার সামনে সুযোগ টানা দ্বিতীয় বার কোপার শিরোপা জয়ের। এখন ফাইনালে যাওয়ার পথে তাদের প্রতিপক্ষ কানাডা, যারা এবারই প্রথম কোপা আমেরিকা খেলতে এসেছে। আর প্রথম আসরেই চমক দেখিয়ে সেমিতে পৌঁছে গিয়েছে। কানাডা কিন্তু ভালে টক্কর দিচ্ছে। তবে সেমিতে আর্জেন্তিনা বাধা টপকানোটা এভারেস্টের চূড়ায় ওঠার মতোই কঠিন হতে চলেছে কানাডার জন্য।

দ্বিতীয় সেমিফাইনাল: কলম্বিয়া বনাম উরুগুয়ে

১১ জুলাই, বৃহস্পতিবার, ভোর ৬.০০ টা

এবারের কোপা আমেরিকায় দুর্দান্ত ফুটবল খেলছে কলম্বিয়া এবং উরুগুয়ে- দুই দলই। সম্ভবত টুর্নামেন্টে সবচেয়ে ভালো ছন্দে রয়েছে এই দুই দল। ব্রাজিলকে রুখে দিয়ে নিজেদের গ্রুপ সেরা হয়ে শেষ আটে উঠেছিল কলম্বিয়া। এর পর কোয়ার্টার ফাইনালে তারা ৫-০ গোলে উড়িয়ে দেয় পানামাকে। শুধু কোপা বলে নয়, সব মিলিয়ে কলম্বিয়া টানা ২৭ ম্যাচে অপরাজিত থাকার নজির গড়েছে। এদিকে গ্রুপ পর্বে তিন ম্যাচের তিনটিতেই জিতে কোয়ার্টার ফাইনালের টিকিট কেটেছিল উরুগুয়ে। আর শেষ আটে আজ ব্রাজিলকে কাঁদিয়ে সেমিতেও পৌঁছে যায় তারা। এখন তাদের পাখির চোখ ফাইনাল। তবে ফাইনালে ওঠার লড়াইটা উরুগুয়ের জন্য মোটেও সহজ হবে না।

কোপা আমেরিকায় প্রথম সেমিফাইনাল আর্জেন্তিনা বনাম কানাডা

তারিখম্যাচ ডিটেইলসসময়
১০ জুলাইআর্জেন্টিনা বনাম কানাডাভোর ৬.০০ টা

কোপা আমেরিকায় দ্বিতীয় সেমিফাইনাল কলম্বিয়া বনাম উরুগুয়ে

তারিখম্যাচ ডিটেইলসসময়
১১ জুলাই
কলম্বিয়া বনাম উরুগুয়ে
ভোর ৬.০০ টা

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url